জেনে নিন অ্যাসিডিটি দূর করার উপায়! Technique To Overcome The Acidity

জেনে নিন অ্যাসিডিটি দূর করার সহজ উপায়.!!

দৈনিন্দ জিবনে কখনো কখনো খাবারের অনিয়মের কারণে আমাদের শরীরে অ্যাসিডিটির সমস্যা দেখা দেয়। প্রায় সব মানুষেরই অ্যাসিডিটির সমস্যা আছে। অ্যাসিডিটি হলে খাবার হজমে সমস্যা হয়, পেটে অতিরিক্ত গ্যাস জমা হয়, ফলে পেটে ও বুকে জ্বালা, পেট ব্যথা করে, বমি বমি ভাব হয়। আরও নানা রকমের সমস্যার সূত্রপাত ঘটে। অনেক কিছু করেও এই সমস্যাটি কমে না। কিন্তু কিছু নিয়ম মেনে চললেই অ্যাসিডিটিকে দূরে রাখা সম্ভব।

দৈনিক ৮ থেকে ১০ গ্লাস পানি খান এবং যেকোনো তরল পানীয় ধীরে ধীরে পান করুন। তবে স্ট্র ব্যবহার করে কোনো পানীয় পান করবেন না।অতিরিক্ত তেল, ঝাল ও মশলা জাতীয় খাবার যতটা সম্ভব এড়িয়ে চলুন। যদি তেল মশলা জাতীয় খাবার খেয়ে ফেলেন, তাহলে খাওয়ার ৩০ মিনিট পরে অবশ্যই এক গ্লাস পানি খান।

নিয়মিত একই সময়ে খাবার খাওয়ার অভ্যাস করুন এবং খাদ্য তালিকায় রাখুন সবুজ শাক সবজি ও ফাইবার সমৃদ্ধ খাবার।প্রতিদিন এক গ্লাস গরম পানির মধ্যে সামান্য গোল মরিচ গুঁড়ো ও লেবুর রস মিশিয়ে খেলে অ্যাসিডিটি দূর হয়।মৌরী, আমলকি এবং গোলাপ ফুল সম পরিমাণে মিশিয়ে ব্লেন্ড করে এক গ্লাস পানিতে মিশিয়ে নিয়ে সকাল বিকাল খেলেও উপকার মেলে। অ্যালকোহল ও চুইংগাম জাতীয় খাবার সম্পূর্ণ ত্যাগ করুন। তেতো জাতীয় খাবার বেশি করে খান।

Tags: অ্যাসিডিটি দূর করার উপায়, অ্যাসিডিটি কমানোর সহজ উপায়, পেটের জালা দূর করার উপায়, পেট ব্যাথা দূর করার উপায়, Acidity dur korar upay, Acidity komanor upay, How to remove acidity, How to find out acidity.