সর্বোচ্চ দৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মিত হলো World Big Movie

India Funny People!

বিশ্বের সর্বোচ্চ দৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মিত হলো বাংলাদেশে:

সকল দেশকে ছাড়িয়ে এবার বাংলাদেশে নির্মিত হলো বিশ্বের সর্বোচ্চ দৈর্ঘ্যের চলচ্চিত্র ‘আমরা একটি সিনেমা বানাবো’। গত আট বছরে ১৭৬ দিন পাবনার বিভিন্ন লোকেশনে চলেছে এর শুটিং। চলচ্চিত্রটির দৈর্ঘ্য দাঁড়িয়েছে ২১ ঘণ্টা। শুটিংয়ের সময় কাজ করেছেন প্রায় চার হাজার শিল্পী ও কলাকুশলী।


এর আগে সর্বাধিক দৈর্ঘ্যের ছবি ছিল ‘রেজান’। ১৯৮৭ সালে এটি নির্মিত হয়। পরিচালক ছিলেন পিটার ওয়াটকিনস। সুইডেন, কানাডা ও লিথুয়ানিয়ায় দীর্ঘদিন বসবাস করার পর পিটার বর্তমানে আছেন ফ্রান্সে। ‘রেজান’-এর দৈর্ঘ্য ছিল ১৪ ঘণ্টা ৩৩ মিনিট।

সাদা-কালোয় নির্মিত ‘আমরা একটি সিনেমা বানাবো’ ছবির কাহিনি গড়ে উঠেছে এমন এক জনপদকে কেন্দ্র করে, যেখানে মুক্তিযুদ্ধের পর আবার স্বাধীনতাবিরোধীরা মাথাচাড়া দিয়ে ওঠে। এই রাজনৈতিক ও সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে একদল সাধারণ মানুষ সিনেমা নিয়েই বিপ্লব শুরু করে। নির্মাতা আশরাফ শিশির বলেন, ‘দেশের বড় পর্দায় আট ভাগে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছি। তবে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রটিই উপস্থাপন করব। ’

ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। এর আগে আশরাফ শিশিরের প্রথম ছবি ‘গাড়িওয়ালা’ শতাধিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেয়। ছবিটি ইতমধ্যেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ ২৭টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছে।
(News Source: Internet)

Tags: Desi film download,Bangladeshi film download,Download movies Bangladeshi,Bengali movies download, free download bengali movies, বাংলাদেশের ছবি, সাদা কালো ছবি,বাংলা পুরনো ছবি,পূর্ণ দৈর্ঘ বাংলা ছায়াছবি, বাংলা প্রেমের ছবি,মুক্তিযুদ্ধের ছবি,জাতীয় চলচ্ছিত্র,সবচেয়ে দীর্ঘ ছবি।